নোটিশ :
অধিকার প্রতিদিনে আপনাকে স্বাগতম!
শিরোনাম :
সোনারগাঁয়ে কলেজ ছাত্রকে কুপিয়ে জখম সোনারগাঁয়ে বিএনপির সমাবেশ অনুষ্ঠিত সোনারগাঁয়ে দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তির দাবিতে মানব বন্ধন সোনারগাঁয়ে মেধাবী শিক্ষার্থীকে আর্থিক সহায়তা ও গরীব পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ  সুস্থ্য ধারার ছাত্র রাজনীতি চালু হোক সোনারগাঁয়ে বেগম খালেদা জিয়ার রোগমুক্তি ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস.এম জিলানীর সুস্থতা কামনায় দোয়া ও আলোচনা সভা সোনারগাঁয়ে ভূমি রেজিষ্ট্রেশন ফি কমানোর জন্য রাজস্ব বোর্ডে স্মারকলিপি পেশাদার সাংবাদিকদের বিরুদ্ধে মামলায় সাংবাদিক ইউনিয়ন নারায়ণগঞ্জ’র উদ্বেগ শিক্ষকদের পদত্যাগে বাধ্য করার প্রতিবাদে সোনারগাঁয়ে মানববন্ধন সোনারগাঁয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে থানায় মিথ্যা অভিযোগ দায়ের
সোনারগাঁয়ে ইউপি সদস্যে মো. ফজলুল হকের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ

সোনারগাঁয়ে ইউপি সদস্যে মো. ফজলুল হকের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে অভিযোগ

সোনারগাঁ প্রতিনিধি:
নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের সনমান্দি ইউনিয়ন পরিষদের সদস্য মো. ফজলুল হকের বিরুদ্ধে নিয়ম নীতি তোয়াক্কা না করে রাস্তা নির্মাণ করায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করা হয়েছে। জোরপূর্বক ফসলী জমির মধ্যভাগ দিয়ে রাস্তা নির্মাণ করায় ওই ইউনিয়নের চর ভূলুয়া গ্রামের গোলাম হাফিজ নাসিম গত মঙ্গলবার এ অভিযোগ দায়ের করেন।
অভিযোগ থেকে জানা যায়, উপজেলার সনমান্দি ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মো. ফজলুল হক তার ব্যক্তিগত রাস্তা ব্যবহারের জন্য সরকারী অর্থের ব্যয়ে ওই এলাকার নিরীহ কৃষকের ফসলী জমির ওপর দিয়ে জোরপূর্বক মাটির রাস্তা নির্মাণের চেষ্টা করে। অন্যান্য কৃষকদের নিয়ে গোলাম হাফিজ নাসিম রাস্তা নির্মাণে বাধা দিলে তার লোকজন নিয়ে তাকে প্রাণ নাশের হুমকি দেওয়া হয়। এতে করে ওই এলাকায় উত্তেজনা বিরাজ করছে। রাস্তা নির্মাণকে কেন্দ্র করে ওই এলাকায় সংঘর্ষের আশংকায় জেলা প্রশাসকের কাছে অভিযোগ দায়ের করা হয়।
অভিযোগে গোলাম হাফিজ নাসিম আরো উল্লেখ করেন, ফজলুল হক একজন সন্ত্রাসী প্রকৃতির লোক। ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে একটি বাহিনী গঠন করে। সার্বক্ষণিক ওই বাহিনী দিয়ে মানুষকে আতংকের মধ্যে রাখে। রাস্তা নির্মাণ হওয়ার কারণে ওই এলাকার অনেক কৃষকের ফসলী জমি ও ফসল নষ্ট হয়ে যায়। রাস্তা হওয়ার এখানে পানির অভাবে দেখা দেবে। ফলে পানির অভাবে অনেক ফসল ফলানো সম্ভব হবে না। এ রাস্তা নির্মাণ হলে এলাকাবাসীর তেমন কোন উপকারে আসবে না। শুধু মাত্র তার ব্যক্তিগত উপকারের জন্য এ রাস্তা নির্মাণ করছেন।
গোলাম হাফিজ নাসিম বলেন, ইউপি সদস্য ফজলুল হকের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তার বিরুদ্ধে এলাকাবাসী স্বেচ্চার হয়েছেন। তার নিজস্ব বাহিনীর মাধ্যমে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ড পরিচালনা করেন। তার বিরুদ্ধে আদালতে একটি মোকদ্দমা দায়ের করেছি। সেই মোকদ্দমা দায়ের করায় সে আমার পেছনে লেগেছেন। আমারসহ এলাকার সাধারণ কৃষকের জোরপূর্বক ফসলী জমি নষ্ট করে ব্যক্তিগত রাস্তা নির্মাণ করেন।

অভিযুক্ত ইউপি সদস্য মো. ফজলুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, জনগণের সুবিধার্থে এ রাস্তা নির্মাণ করা হয়েছে। নাসিমের জমির কিছু অংশ এ রাস্তায় ব্যবহার করা হয়েছে। ফলে আমার বিরুদ্ধে এ অপ প্রচার করা হচ্ছে। আমার কোন বাহিনী নেই। জনগনের ভালো হবে এমন সব কাজ আমি করে যাচ্ছি। একটি মসজিদের কর্মকান্ড নিয়ে বিরোধ হওয়ায় আমার বিরুদ্ধে ২টি মামলা ও ডিসির কাছে অভিযোগ দেওয়া হয়েছে। পরবর্তীতে এ রাস্তা ইউএনও ও প্রকল্প কর্মকর্তা পরিদর্শন করেছেন।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 Adhikar Protidin
Design BY SOFT-MACK